Realme 8 pro price in Bangladesh 2021

 মনোমুগ্ধকর স্পেশাল স্পেসিফিকেশন তালিকা নিয়ে আমাদের মাঝে রিয়েলমি 8 প্রো। ডিভাইসটিকে মার্কেটে লঞ্চ করা হয়  24 মার্চ ,  2021। বর্তমান মার্কেট গুলোর মধ্যে রিয়েলমি একটি অন্যতম আকর্ষণীয় ব্রান্ড। রিয়েলমি 8 প্রো ডিভাইসটিতে উন্নত মানের ক্যাটাগরি ব্যবহার করার কারণে মোবাইলটি মার্কেটে সৃষ্টি করেছে আলোড়ন।

 

Realme 8 pro price in Bangladesh 2021


স্টোরেজ/ রেম /রোম 


RAM এবং ROM কে  একটি মোবাইলের মেরুদন্ড বলা হয়। কেননা বেশি রেম ও রোম ছাড়া মোবাইল আপনি ভালোভাবে ব্যবহার করতে পারবেন না। রেম ছাড়া ফোন হ্যাং করবে এবং যে কোন অ্যাপস অথবা সফটওয়্যার ব্যবহার করতে পারবেন না। কিন্তু রিয়েলমি 8 প্রো এর ক্ষেত্রে চিন্তার কোন প্রশ্নই আসে না। কেননা 8 প্রো মোবাইলটিতে RAM ব্যবহার  করা হয়েছে 6 GB ও 8GB এবং  ROM রয়েছে 128 GB ও 256 GB। রেম এবং রোম বেশি হওয়ার কারণে ডিভাইসটিকে দ্রুত ব্যবহার করা যাবে এবং ভালো পারফরম্যান্স করবে। গেমিং পারফরমেন্সের ক্ষেত্রে হাই কোয়ালিটির গ্রাফিক্সের সাথে গেম প্লে করা যাবে। 


ব্যাটারি


লিথিয়াম পলিমার ব্যাটারির সাথে ব্যবহার করা হয়েছে 
4500mAh ব্যাটারি পাওয়ার। মোবাইলটিতে তারবিহীন চার্জিং সিস্টেম ব্যবহার করা হয়নি। মোবাইলটির ব্যাটারি  50W দ্রুত চার্জ হবে। 

দেহ


মোবাইলটিকে  কালো,  নীল এবং হলুদ রঙে পাওয়া যাবে। মোবাইলটির দৈর্ঘ্য 160.6 মিমি এবং প্রস্থ 73.9 মিমি। মোবাইলটিকে ফ্রন্ট গ্লাস , ব্যাক গ্লাস এবং প্লাস্টিক ফ্রেম  দিয়ে বেঁধে দেওয়া হয়েছে। মডেলটিতে প্রটেকশন  গ্লাস হিসেবে কর্নিং গরিলা গ্লাস 5 রয়েছে। মোবাইলটির ওজন 176 গ্রাম। স্বল্প ওজনের মোবাইলটিকে খুব সহজেই পকেটে রাখা যাবে। 


ডিসপ্লে

 
মোবাইলটিতে সুপার আ্যমোলেড ডিসপ্লে সাইজ 6.4 ইঞ্চি। ডিভাইসটিতে 2.3 GHz Octa-Core কোয়ালকম এর পাশাপাশি স্নাপড্রাগণ 720G রয়েছে। এছাড়াও রয়েছে 180 Hz Touch Sampling Rate। 1000 nits peak ব্রাইটনেস। মোবাইলটিতে এন্ড্রয়েড ভার্সন 11 ব্যবহার করা হয়েছে। মোবাইলটিতে GPU রয়েছে Adreno 618।  


সিকিউরিটি


মোবাইলের সুরক্ষার জন্য মোবাইলটিতে সিকিউরিটির ব্যবস্থা রয়েছে। মোবাইলটিতে ফেস আনলকিং  সিস্টেম  এর পাশাপাশি রয়েছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। যা নির্ভুল এবং সঠিকভাবে চিহ্নিত করতে সাহায্য করে।  


নেটওয়ার্ক


 মোবাইলটি দিয়ে ন্যানো ও ডুয়েল সিম ব্যবহার করা যাবে। উন্নত মানের নেটওয়ার্ক 3G এর পাশাপাশি 
4G নেটওয়ার্ক চালানো যাবে। তারবিহীন নেটওয়ার্ক 
যেমন ব্লুটুথ,ওয়াইফাই এবং হটস্পট চালানো যাবে ফুল স্পিডে।  

ক্যামেরা


 মোবাইলটি দিয়ে সুন্দর ছবি তোলার জন্য রিয়েলমি 8 প্রো এর পিছনে রয়েছে Quad  108+8+2+2 চারটি ক্যামেরা এবং ফ্রন্ট ক্যামেরায় রয়েছে 16 megapixel। 
 ক্যামেরার নিচে রয়েছে LED ফ্লাসলাইট। মোবাইলটি দিয়ে Full HD ভিডিও দেখা যাবে 1080 pixel। এছাড়াও মোবাইলটি দিয়ে Slow Motion ভিডিও রেকডিং করা যাবে। 

প্রাইস


রিয়েলমি 8 প্রো মোবাইলটি বাংলাদেশে শোরুম ছাড়াও মার্কেটে পাওয়া যাচ্ছে। মোবাইলটির বাংলাদেশি মূল্য
27,990 টাকা।  

একটি মন্তব্য পোস্ট করুন (0)
নবীনতর পূর্বতন